নড়াইলে বিএনপির ৪২ নেতা কারাগারে


নড়াইলে দুই নাশকতার মামলায় জেলা বিএনপির সহ সভাপতি ও নড়াইল পৌরসভার সাবেক মেয়র মো. জুলফিকার আলী মন্ডলসহ ৪২ নেতাকর্মী আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠায়।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলমাচ হোসেন মৃধা এ আদেশ দেন।

কারাপ্রাপ্ত নেতাদের মধ্যে জেলার সাধারণ সম্পাদক ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জও রয়েছেন।

নড়াইল জেলা জজকোর্টের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) আইনজীবী মো. এমদাদুল ইসলাম জানান, ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ উপলক্ষ্যে সারা দেশের ন্যায় নড়াইলের চারটি থানার বিভিন্ন এলাকায় বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে জামায়াত-বিএনপির নেতাকর্মীরা। এর ধারাবাহিকতায় ৩ ডিসেম্বর ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ও ১৯০৮ সালের বিষ্ফোরক আইনে চার থানায় আলাদা চার মামলা দায়ের করেন পুলিশ। এ মামলা দায়েরের পর আসামিরা হাইকোর্টে জামিনের প্রার্থনা করলে হাইকোর্ট ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হওয়ার আদেশ দেন।

তিনি জানান, জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৪২ নেতা-কর্মী বুধবার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে, মঙ্গলবার (২৪ জানুয়ারি) অপর দুইটি মামলায় ৪৬ জনকে জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন একই আদালতের বিচারক।

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *