ফ্লাইট চালু করলো এয়ার এ্যাস্ট্রা


২৪ নভেম্বর থেকে দেশে কমার্শিয়াল ফ্লাইট চালু করেছে নতুন বেসরকারি এয়ারলাইন্স ‘এয়ার এ্যাস্ট্রা’। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ৮টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে শতভাগ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে এয়ার এ্যাস্ট্রার প্রথম ফ্লাইট ছেড়ে যায়।

এয়ারলাইন্সের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ নভেম্বর থেকে প্রতিদিন ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে তিনটি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে দুটি ফ্লাইট পরিচালনা করবে এয়ার এ্যাস্ট্রা। পর্যায়ক্রমে দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি।


সৌজন্য ছবি

ঢাকা থেকে কক্সবাজারের ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া নির্ধারণ করা হয়েছে চার হাজার ৮০০ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া নির্ধারণ করা হয়েছে তিন হাজার ৬৯৫ টাকা বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এয়ার এ্যাস্ট্রা এরই মধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরও দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেবে। ২০২৩ সালের মধ্যে এয়ার এ্যাস্ট্রা’র এয়ারক্রাফটের বহর ১০টিতে উন্নিত হবে। ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিন ৭০ জন যাত্রী বহন করার জন্য প্রস্তুত করা হয়েছে।

 

 

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *